Breaking News

মোদির বাংলাদেশ সফর শেষে উত্তাল বাংলাদেশ, হামলা হিন্দু মন্দিরে

অর্বিট ডেস্ক– প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতে ফেরার পরেই উত্তাল হয়ে উঠল বাংলাদেশ। ভাঙচুর চালানো হয় বেশ কিছু মন্দিরে। আক্রমণ শানানো হয়, রেল স্টেশন ও সরকারি দফতরে।

বাংলাদেশের ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রিত ছিলেন। মোদির বিদেশ সফরকে কেন্দ্র করে আগে থেকে উত্তপ্ত হয়েছিল বাংলাদেশ। বেশ কিছু কট্টরপন্থী ইসলামিক সংগঠন প্রবল আপত্তি তুলেছিল। তাদের দাবি ছিল মোদির বাংলাদেশ সফর যেন বাতিল করা হয়।

হেফাজতে ইসলামসহ বেশ কিছু ইসলামিক সংগঠন হুমকিও দিয়েছিল মোদির বিরোধিতায়। প্রধানমন্ত্রীর ঢাকা সফরের দিনেই গ্রেফতার করা হয় রফিকুল ইসলাম মাদানিকে। সে কট্টর ইসলামিক শিশু বক্তা হিসেবে পরিচিত।

রবিবার এই বিরোধিতা চূড়ান্ত রূপ নেয় চট্টগ্রামে। বিরোধিতা রুখতে কয়েক রাউন্ড গুলিও চালায় পুলিশ, মারা যায় চারজন। তখনকার মতো পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও, সোমবার সকাল থেকে বাংলাদেশের বিভিন্ন কোনায় ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে ঢাকাসহ বেশ কয়েকটি জেলা।

মূলত হিন্দু মন্দির লক্ষ্য করে আক্রমণ চালানো হয়, ভাঙচুর করা হয় রেল স্টেশন কিছু সরকারি দফতর। সবেচেয়ে বেশি উত্তপ্ত হয়ে ওঠে ব্রাহ্মণবেড়িয়া এলাকা।

আমাদের চ্যানেলে যুক্ত হয়ে যান

About Orbit News

Check Also

মালদ্বীপ যাওয়ার আগে বানিয়ে নিন প্ল্যান, নয়তো খসতে পারে বাড়তি গ্যাঁটের কড়ি

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর মালদ্বীপ। এই দেশের অধীনে রয়েছে অসংখ্য দ্বীপের দেশ। ছোট ছোট প্রায় ১২০০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!