Breaking News

সিকিমে লকডাউন নয়, প্রবেশ পথে করোনা পরীক্ষা-মুখ্যমন্ত্রী

অর্বিট নিউজ– পর্যটনের ক্ষেত্রে কড়া পদক্ষেপ করতে চলেছে সিকিম। পর্যটকদের জন্য ইতিমধ্যেই করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট নিয়ে প্রবেশ করার নির্দেশিকা চালু হয়েছে। রবিবার সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং গোলয় জানিয়েছেন, নতুন করে রাজ্যে লকডাউন ঘোষণার কোনও সিদ্ধান্ত হয়নি। তবে রাজ্যের প্রবেশ পথ গুলিতে করোনা টেস্ট ( RAT ) করার ব্যবস্থা থাকছে।

সিকিমের অর্থনীতির ক্ষেত্রে একটা বড় ভূমিকা রয়েছে পর্যটনের। রবিবার মুখ্যমন্ত্রী বলেন, আমরা লকডাউন করছি না, একটা সচল রাজ্যকে আবার বন্ধের মুখে ঠেলে দেওয়ার কোনও ইচ্ছে নেই। পর্যটনের ক্ষেত্রে ট্যুরিস্টদেরও বলতে পারি না আসবেন না। কিন্তু সবাই যাতে সুরক্ষিত ও সুস্থ থাকে তাঁর ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে, পর্যটনের ক্ষেত্রে রাজ্যে নয়া নিয়ম লাগু হয়েছে। করোনা নেগেটিভ রিপোর্ট প্রয়োজন। এর ফলে বহু বুকিং বাতিল হচ্ছে। নিয়ম হচ্ছে সিকিমে ঢোকার অন্তত ৭২ ঘণ্টা আগে করোনা টেস্টের রিপোর্ট করাতে হবে। আবার নেগেটিভ রিপোর্ট থাকার পরেও কোনও উপসর্গ দেখা দিলে, পুনরায় টেস্ট করাতে হবে। সেক্ষেত্রে ভ্রমণ চলাকালীন করোনা পজেটিভ হলে, ১৪ দিনের কোয়ারান্টিনে যেতে হবে।

সরকারি এই সিদ্ধান্ত চালু হয়েছে ৭ এপ্রিল থেকে। এর ফলে স্থানীয় পর্যটন শিল্পে নতুন করে ভাটা শুরু হয়েছে। অনেক বুকিং বাতিল হচ্ছে। বহু পর্যটকের মত, এই পরিস্থিতিতে এতো ঝামেলার মধ্যে না যাওয়াই ভালো। কারণ ৫ দিনের জন্য বেড়াতে গিয়ে যদি ১৪ দিনের কোয়ারান্টিনে যেতে হয়, হোটেলবন্দি হতে হয়, তখন বিপাকে পড়তে হবে।

আমাদের চ্যানেলে যুক্ত হয়ে যান

About Orbit News

Check Also

খুব সহজে আমেরিকার নাগরিক হওয়ার পথ ‘ডঙ্কি রুট’- এক অজানা কাহিনি

পূর্ণেন্দু ব্যানার্জি- আমেরিকা, স্বপ্নের দেশ। একবার পৌঁছতে পারলেই একটা জীবন পরিপূর্ণ। অর্থ, আভিজাত্য, বৈভব, সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!