Breaking News

ট্যারেনটুলা মাকড়সা যেমন প্রাণঘাতী, তেমনই জটিল রোগ সারাতে অব্যর্থ এর বিষ

অর্বিট হেল্থ ডেস্ক- আপনি জানেন কি ? কিউবাতে এক প্রজাতির মাকড়সা পাওয়া যায়, যা অত্যন্ত ভয়ঙ্কর ও প্রাণঘাতী। সেই মাকড়সার কামড়ে বহু মানুষ মারাও যান।  মাকড়সার নাম, ট্যারেন্টুলা। কি নামটা শুনেছেনতো?

আসলে ট্যারেন্টুলা মাকড়সা সত্যি ভয়ানক। যদিও ট্যারেন্টুলার আবার বেশ কয়েকটি গোত্র রয়েছে, যেমন আমেরিকা, ব্রাজিল, কিউবা, স্পেন ছাড়াও কম্বোডিয়া, ভিয়েতনাম, এমনকী ভারতেও ট্যারেন্টুলার দেখা মেলে। কম্বোডিয়া, ভিয়েতনামে ব্রেকফাস্টে ট্যারেন্টুলা ভাজা খাবার অত্যন্ত জনপ্রিয়।  আজকের ভিডিওতে ট্যারেন্টুলার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য দেবো, যা অনেকেরই অজানা। 

আজ কথা বলবো, কিউবার ট্যারেন্টুলা নিয়ে। তবে শুরু আগে আবেদন, আমাদের এই অর্বিট নিউজের পেজটিকে ফলো করতে পারেন সেই সঙ্গে অল ভিডিও অপশন সেট করে নিতে পারেন। আর এই তথ্য ভালো লাগলে আরও বেশি করে শেয়ার করার অনুরোধ রইল। কথা দিচ্ছি, পুরো ভিডিও দেখুন, আপনার ও আপনার পরিবারের উপকারে আসবে।

ট্যারেন্টুলা মাকড়সার কামড় যতটা প্রাণঘাতী হতে পারে, এই মাকড়সাই হয়ে উঠতে পারে ভয়ঙ্কর জটিল রোগের একমাত্র ত্রাতা। বিষয়টি খুলেই বলা যাক। ধরা যাক, কিউবা প্রজাতির ট্যারেন্টুলা কামড়ালে মৃত্যুর আগে পর্যন্ত একজন রোগীর শরীরে কীকী পরিবর্তন হতে পারে।  শরীর থেকে ঘাম বেরোনে শুরু, মাথা ঘোরা, মাথার চাঁদিতে অসম্ভব ব্যাথা, ধীরে ধীরে সময় যত গড়ায়, চোখের ভিতর দিয়ে কপাল পর্যন্ত চিড়িকমারা ব্যাথা।

আস্তে আসতে বিষক্রিয়া কাজ করতে শুরু করে পাকাশয়ে। ব্যাথা অনুভব হয় এবং পাকস্থলি শক্ত হয়ে ওঠে। মুত্রগ্রন্থির জায়গায় চুলকানি শুরু হয়। কাশী শুরু হতে পারে, হাত, পা, কাঁপতে শুরু করে।  গায়ের চামড়ায় লাল দাগ ও ফুস্কুড়ি দেখা দেয়। সারা দেহ ধীরে ধীরে ফুলতে থাকে। এমন যদি হয়, তাহলে বুঝতে হবে, কিউবা গোত্রের ট্যারেন্টুলার কামড় আপনি খেয়েছেন। আর স্পেনের ট্যুরেন্টুলার কামড় খেলে তা শরীরের মধ্যে কেমন প্রভাব ফেলবে তা জানাবো আগামী ভিডিওতে।

তবে চিন্তার কোনও কারণ নেই। ট্যারেন্টুলার কামড়ের পর, দ্রুত চিকিত্সা শুরু হলে, রোগীর বাঁচার সম্ভাবনা ৯০ শতাংশ।  এখন আসি ভিডিওর দ্বিতীয় ভাগে, ট্যারেন্টুলার কামড় ছাড়াও শরীরে নানা রোগের প্রদুর্ভাবের কারণে, এমন লক্ষন দেখা দেয়। যা অত্যন্ত ভয়ঙ্কর ও ভীতিজনক। এই রোগ কোনও পোকামাকড়ের কামড়ে হয় না। বরং নানা রোগকে দীর্ঘদিন পুষে রাখলে, হরমোনের ডিজঅর্ডারে ও দূষিত রক্তের কারণে হতে পারে।  মজার বিষয় হল, সেই রোগের ক্ষেত্রে এমন লক্ষন ফুটে উঠলে, এই কিউবা প্রজাতির ট্যারেন্টুলার বিষ থেকেই প্রস্তুত ওষুধ দেওয়া হয় রোগীকে। মজার ব্যাপার, রোগী পুরোপুরী সুস্থ হয়ে ওঠেন। যেখানে ভয়ানক মারণ রোগ ধীরে ধীরে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছিল, সেখানে নবজীবন পেয়ে যান রোগী। চিকিত্সা সংক্রান্ত এমন নানা তথ্য পেতে ও ঘরে বসে বিশেষজ্ঞ চিকিত্সকদের সহায়তা পেতে আমাদের নিউজ পোর্টালের স্বাস্থ্য বিভাগে নজর রাখুন।

অনলাইন কন্সালটেশনের জন্য নীচের ছবিতে ক্লিক করুন। নিজের পুরো নাম, ঠিকানা, ফোন নম্বর, ইমেল আইডির জায়গা পূরণ করুন। Additional Information (Order Note) এর জায়গায় ছোট করে লিখুন আপনার সমস্যা কথা। তারপর, I have read and agree to the website ck করে proceed to payment অপশনে ক্লিক করলে একটি QR Code দেখা যাবে। এরপর আপনার গুগুল পে, ফোন পে, পেটিএম বা যে কোনও UPI আইডির মাধ্যমে পেমেন্ট করে আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করুন। যে কোনও সহায়তার জন্য কল করতে পারেন 9062040724 নম্বরে।

আমাদের চ্যানেলে যুক্ত হয়ে যান

About Orbit News

Check Also

মোটরবাইকে দূরপাল্লা সফরের নেশায় দুর্ঘটনা, আসল কারণে নজর দিচ্ছে না বর্তমান যুবসমাজ

অর্বিট নিউজ ডেস্ক- অফিস বা ব্যাবসার কাজের চাপ থেকে কিছুটা ছুটি। বন্ধু বান্ধব মিলে পরিকল্পনা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!