Breaking News

ভারতের অনন্য স্বর্গোদ্বার হিমাচলের স্পিতি উপত্যকা

অর্বিট ডেস্ক-সিমলা শহরের প্রধান পর্যটক আকর্ষণ তার ম্যাল। বাসস্ট্যান্ড থেকে খাড়া পথে মিনিট পনেরো হেঁটে ম্যালে পৌঁছনো যায়। ম্যালে গাড়ি গাড়ি যেতে দেওয়া হয় না। কার্ট রোডের ওপর বাসস্ট্যান্ড থেকে আরও কিছুটা সামনে এগিয়ে ট্যাক্সি স্ট্যান্ডের কাছ থেকে টিকিট কেটে  লিফ্টে উঠে ম্যালে পৌঁছনো যায়। তাতে অনেকটা চড়াই ভাঙা বাঁচে। অথবা গাড়ি যাওয়া যায় ম্যালের একদিকে, লক্কর বাজারের কাছকাছি অথবা আর এক প্রান্তে হোটেল গুলমার্গের কাছে, যেখান থেকে অল্প চড়াই ভেঙে ম্যালে পৌঁছনো যায়।

হোটেল গুলমার্গের কাছেই আছে, ব্রিটিশ আমলের স্থাপত্য গর্টন হাউস। বিধানসভা ভবন, কাছেই রয়েছে সিমলা কালীবাড়ি।  সিমলায় দ্রষ্টব্য স্থানগুলি হল, স্টেট মিউজিয়াম, ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড স্টাডিজ, রেসকোর্স।

সিমলা থেকে সাংলা সরাসরি যাওয়া যায়। দূরত্ব ২৩০ কিমি।  প্রকৃতিক সৌন্দর্যে ভরপুর। সাংলা থেকে ছিটকুল ২৬ কিমি। তীব্বত সীমানা লাগোয়া গ্রাম।  ছিটকুলে রয়েছে প্রচীন কালী মন্দির, ৫০০ বছরের পুরনো দুর্গ।  সাংলা থেকে রেকংপিও হয়ে কল্পা চলে যাওয়া যায়। কিন্নর জেলার সদর হল কল্পা।  রেকংপিও থেকে কল্পা ১১ কিমি।  এখান থেকে কৈলাস শৃঙ্গ ভালো ভাবে দেখা যায়।  এই রুট ধরে আরও এগোলে স্পিতি উপত্যকার অনন্য ট্যুরিস্ট স্পটগুলি। কাজা, টাবো, নাকো, কেলং হয়ে আবার মানালিতে প্রবেশ করা যায়। বিস্তারিত ট্যুর প্ল্যান জানতে দেখুন নীচে দেওয়া পুরো ভিডিও।
প্যাকেজ বুকিং করতে নীচের দেওয়া ছবিতে ক্লিক করে সরাসরি বুক করুন।

আমাদের চ্যানেলে যুক্ত হয়ে যান

About Orbit News

Check Also

পাশের রাজ্যেই রয়েছে প্রকৃতির এক আদিম জায়গা, বেড়িয়ে আসুন চুপিসারে

স্বাতী চ্যাটার্জি- কাশ্মীর, কেরালা, দক্ষিণভারত, উত্তরভারতসহ গোটা ভারততো বেড়াবেন। আমাদের দেশে দেখার জায়গা অনেক। প্রাকৃতি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!