Breaking News

কিং অফ হার্টসের গোঁফ নেই কেন? জেনে নিন ইতিহাস

অর্বিট ডেস্ক- আমরা প্রত্যেকেই জানি তাসের মধ্যে ৫২টি কার্ড থাকে। তার মধ্যে অন্যতম চারটি কিং। কিং অফ স্পেড, কিং অফ ক্লাব, কিং অফ ডায়মন্ড এবং কিং অফ হার্ট। কিংবদন্তি রয়েছে, এই চার কার্ডের মধ্যে প্রাচীন চার মহান রাজাকে প্রতীক হিসেবে ব্যবহার করা হয়।

আমাদের গ্রুপে জয়েন করতে এই লিঙ্কে ক্লিক করুন

স্পেডে যে কিঙের ছবি রয়েছে, তা আসলে ইজরায়েলের রাজা ডেভিড। ক্লাবের রাজাকে মনে করা হয়,ম্যাসেডোনিয়ার রাজা সিকন্দর দ্যা গ্রাট। ডায়মন্ডের রাজাকে মনে করা হয় অগাস্টাস সিজার এবং হার্টের রাজা হলেন ফ্র্যাঙ্ক রাজা শার্লেমন। ভালো করে দেখে গেলে বোঝা যাবে, এই চারটি কার্ডের একটি বাদ দিলে তিনটি রাজারই গোঁফ রয়েছে। কিন্তু একজনের নেই কেন?

গবেষকদের মত, ডায়মন্ড, হার্ট, স্পেড, ক্লাব তাসে এই চার ধরণের প্রতীক ব্যবহার শুরু হয় ষোড়শ শতকে। এক ফরাসি চিত্রকর প্রথম এই প্রতীক ব্যবহার করে। অষ্ঠাদশ শতকেের শেষের দিকে কার্ডের নক্সা নতুন করে তৈরি করা হয়। সেই সময়েই নাকি কিং অফ হার্টের ছবি থেকে গোঁফ বাদ চলে যায়।

আরও পড়ুন- কেরালা সফরের সুলুকসন্ধান

দ্যা গার্ডিয়ানের একটি প্রতিবেদনের মতে, ৫২টি কার্ডের নতুন নক্সা যখন তৈরি হচ্ছিল, তখনই নাকি ভুলবশত হার্ট সিরিজে রাজার গোঁফ বাদ যায়। তারপর থেকে হার্টের কিং গোঁফ ছাড়াই থেকে গিয়েছে।

জানা যায়, বিষয়টি নজরে আসার পরেও নক্সায় পরিবর্তন করা হয়নি। তার পিছনে কারণটি হল, ফ্র্যাঙ্কদের রাজা শার্লোমন নাকি দেখতে বেশ সুন্দর ছিলেন। নিজের সৌন্দর্য বৃদ্ধিতে তিনি একবার গোঁফ কাটেন। সেই স্মৃতিকে উত্সর্গ করতেই হার্টের কিঙের ছবিতে আর গোঁফ রাখা হয়নি।

https://www.youtube.com/watch?v=m5xtut6gOgk
Subscribe Our Channel Travel Tv Bangla

আমাদের চ্যানেলে যুক্ত হয়ে যান

About Orbit News

Check Also

মালদ্বীপ যাওয়ার আগে বানিয়ে নিন প্ল্যান, নয়তো খসতে পারে বাড়তি গ্যাঁটের কড়ি

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর মালদ্বীপ। এই দেশের অধীনে রয়েছে অসংখ্য দ্বীপের দেশ। ছোট ছোট প্রায় ১২০০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!