Breaking News

এই কুখ্যাত দ্বীপে জ্যান্ত পুড়িয়ে মারা হয়েছিল হাজারেরও বেশি মানুষকে

পূর্ণেন্দু ব্যানার্জি– জাহাজে ও ছোট নৌকা করে একের পর এক আনা হচ্ছে মানুষকে। তাদের ছোট ছোট দলে ভাগ করে রাখা হচ্ছে এক একটি অস্থায়ী ছাউনিতে। সন্ধে নামতেই, সেই ছাউনিতে ধরিয়ে দেওয়া হচ্ছে আগুন। পুরো দ্বীপ জুড়ে এমন অসংখ্যা ছাউনি জ্বালানো হচ্ছে। শুরু হচ্ছে চিত্কার, আত্র চিত্কার। দূর শহর থেকে শোনা যাচ্ছে শুধু চূড়ান্ত এক গোঙানির শব্দ। শিশু থেকে বয়স্ক মানুষদের গণ দাহ করা হচ্ছে। এমন কোনও ঘটনা সুসভ্য দেশে ভাবা যায়?

হয়তো মানব সভ্যতাকে বাঁচাতে এমন বহু মানুষকে বলি দেওয়াই ছিল একমাত্র পথ। ১৫ শতকের পর থেকে পশ্চিমি দুনিয়ায় ধীরে ধীরে সাম্রাজ্য বিস্তার করতে থেকে ব্রিটিশরা। আমেরিকা, ল্যাটিন আমেরিকার পাশাপাশি এশিয়া মধ্য এশিয়াতেও তারা পা ফেলতে শুরু করে। শতাব্দী ধরে যে দিকে তারা অগ্রসর হয় সে দিকেই তারা জয় করে উপনিবেশ গড়তে থাকে। রচিত হতে থাকে এক অনন্য ইতিহাস।

পৃথিবীর ইতিহাসে এমন কিছু ঘটনা লিপিবদ্ধ হয়ে রয়েছে, যা আজও অমিমাংসীত । একটা ঘটনা যদি একটি বা একাধিক মানুষের জীবনে ঘটে, তাহলে সেটাকে নিছক ঘটনাই বলা চলে, আর একই রহস্যময় ঘটনা যদি একাধিকবার ঘটে সেটিকে অনেকে কাকতালীয় মনে করেন। কিন্তু যদি, ঘটনাটি বারবার ঘটতে থাকে এবং তার কারণ না পাওয়া যায় তাহলেই তাকে রহস্যময় ঘটনা বলে চলে।

আরও পড়ুন- আরও একটি ভৌতিক দ্বীপের কাহিনি

আজকের কাহিনী এমন একটি দ্বীপকে ঘিরে, যার মধ্যে রয়েছে এক অমিমাংসীত রহস্য। সেই দ্বীপে, একাধিকবার এমন কিছু ঘটনা ঘটেছে, যা সাধারণের মনে হজম করা শক্ত। বিজ্ঞান ও যুক্তিবাদীরা সেইসব অদ্ভুতুড়ে ঘটনার কথা মানতে চায় না ঠিকই, কিন্তু বাস্তবে যারা সমস্যার সম্মুখীন হয়েছে, তাদের উপলব্ধীকে ভাঙবে কে? বিস্তারিত প্রতিবেদন ট্রাভেল টিভি বাংলার অদ্ভুত কাহিনির সিরিজে। ইউটিউবে গিয়ে Travel Tv Bangla সার্চ করে Subscribe করতে ভুলবেন না।

https://www.youtube.com/watch?v=kjKoz5HC2k0&t=330s

আরও এমন খবরের লেটেস্ট আপডেট পেতে হলে আমাদের
টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। জাস্ট একটা ক্লিক মাত্র।

আমাদের চ্যানেলে যুক্ত হয়ে যান

About Orbit News

Check Also

মালদ্বীপ যাওয়ার আগে বানিয়ে নিন প্ল্যান, নয়তো খসতে পারে বাড়তি গ্যাঁটের কড়ি

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর মালদ্বীপ। এই দেশের অধীনে রয়েছে অসংখ্য দ্বীপের দেশ। ছোট ছোট প্রায় ১২০০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!